সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪

সর্বশেষ

চট্টগ্রাম বিমানবন্দরে সোনার বারসহ আটক স্বাস্থ্য কর্মকর্তা

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়োজিত এক স্বাস্থ্য কর্মকর্তাসহ দুজনকে চারটি সোনার বারসহ আটক করেছেন কাস্টমসের শুল্ক গোয়েন্দা ও তদন্ত সংস্থার সদস্যরা।

সোমবার (২৯ জানুয়ারী) বেলা ১১টা নাগাদ বিমানবন্দরের ভেতর থেকে তাঁদের আটক করা হয়। আটককৃত ব্যক্তিরা হলেন ডা. এম জেড এ শরীফ মিঠু শাহ আমানত বিমানবন্দরে সহকারী স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে নিযুক্ত এবং অন্যজন মো. আলাউদ্দিন হলেন সকালে শারজাহ থেকে আসা বিমানযাত্রী।

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ বলেন, ঘটনার সময় একজন সহকারী স্বাস্থ্য কর্মকর্তা সন্দেহজনক ঘোরাঘুরি করছিলেন। পরে শুল্ক গোয়েন্দা সদস্যরা তাঁকে জিজ্ঞাসাবাদ করে একপর্যায়ে তল্লাশি চালিয়ে তাঁর কাছ থেকে চারটি সোনার বার জব্দ করে।

ধারণা করা হচ্ছে, আটক অন্য এক যাত্রীর সোনার বার তিনি পকেটে বহন করছিলেন। তাঁদের জিজ্ঞাসাবাদ চলছে। পরে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ওই স্বাস্থ্য কর্মকর্তা স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে বিমানবন্দরে নিয়োজিত বলে জানান তিনি।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, সকালে শারজাহ থেকে আসা এয়ার অ্যারাবিয়ার জি-৯৫২৬ ফ্লাইট চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করে। ধারণা করা হচ্ছে, ওই বিমানের যাত্রী আলাউদ্দিন অবৈধভাবে নিয়ে আসা সোনার বারগুলো ডা. শরীফকে দেন। মূলত ওই চিকিৎসক সোনার বারগুলো নিরাপদে পাচার করার চেষ্টা করছিলেন। পরে শুল্ক গোয়েন্দার লোকজন তাঁকে চ্যালেঞ্জ করেন। একপর্যায়ে ওই কর্মকর্তাকে স্ক্যান করে সোনার বারগুলো পাওয়া যায়। প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম।

আরও পড়ুন