মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪

সর্বশেষ

ইতালিতে পাসপোর্ট জালিয়াতি চক্রের ৯ সদস্য আটক

অভিবাসীদের কাছে জাল পাসপোর্ট সরবাহকারী একটি চক্রের নয় সদস্যকে আটক করেছে ইতালির আইনশৃঙ্খলা বাহিনী। অভিযানে ইতালীয় কর্তৃপক্ষকে সহায়তা করেছে ইউরোপীয় পুলিশ সংস্থা ইউরোপোল।

ইতালির ন্যাপলস অঞ্চলে অভিযানটি পরিচালনা করা হয়। অপরাধী চক্রটি অনিয়মিত অভিবাসীদের কাছে জাল পাসপোর্ট সরবরাহ করত যাতে করে সহজে তারা সীমান্ত তল্লাশি এড়াতে পারে।ইতালীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা আনসা জানিয়েছে, অভিযানে ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন কার্ড এবং জাতীয় পরিচয়পত্রসহ বেশ কিছু জাল নথি জব্দ করা হয়েছে।

 

আটককৃত মোট নয়জনের মধ্যে তিনজনকে হোম অ্যারেস্ট বা গৃহবন্দি এবং বাকি ছয়জনের বিরুদ্ধে ইটালির ক্যাম্পানিয়া অঞ্চলে বসবাসে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।পুলিশ জানিয়েছে, চক্রটি বিদেশি মধ্যস্থতাকারীদের সহায়তায় বিভিন্ন চক্রের সাথে মিলে জাল পাসপোর্ট মুদ্রণের জন্য প্রস্তুত করত। অভিবাসীদের ব্যক্তিগত তথ্য দিয়ে পাসপোর্টগুলো বানানো হতো।

 

এই নথিগুলির সাহায্যে শেঙেন এলাকার বাইরের দেশগুলো থেকে আসা অভিবাসীরা কোন প্রকার কঠোর নিয়ন্ত্রণের মধ্য দিয়ে যাওয়া ছাড়াই ইউরোপীয় দেশগুলোতে নিয়মিত চলাচল করতে চড়তে সক্ষম হয়েছিল।

 

 

আরও পড়ুন