রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

সর্বশেষ

জাতিসংঘের সহায়তায় বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে, ইঙ্গিত দিলেন আমু

সুষ্ঠু নির্বাচনের বাধা কোথায় বিএনপির সঙ্গে আলোচনায় করে তার সুরাহা করা যেতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু।

আজ (মঙ্গলবার) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে ১৪ দলের সমাবেশে তিনি এ কথা বলেন।

আমু বলেন, জাতিসংঘের পক্ষ থেকে প্রতিনিধি আসুক, বিগত সময়ে যেমন জাতিসংঘ আমাদের দুই দলকে (বিএনপি-আওয়ামী লীগ) সঙ্গে নিয়ে বসে বুঝিয়েছিল, আজকেও প্রয়োজনে জাতিসংঘের পক্ষ থেকে প্রতিনিধি আসুক, আমরা বিএনপির সঙ্গে মুখোমুখি বসে আলোচনা করে দেখতে চাই সুষ্ঠু নির্বাচন করার বাধা কোথায়? কিভাবে সেটা নিরসন করা যায়।

তিনি বলেন, একটা আলোচনার মধ্য দিয়ে সুরাহা হতে পারে। অন্য কোনো পথে নয়। অন্য কোন পথে চেষ্টা করে, নির্বাচন বানচাল করে, যারা অসাংবিধানিক অবস্থা সৃষ্টি করতে চায়, অসাংবিধানিক কোনো জিনিস আনতে চায়, তাদের প্রতিহত করা হবে।

একই কর্মসূচিতে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, যুক্তরাষ্ট্রের ভিসানীতি দুরভিসন্ধিমূলক। এর মাধ্যমে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরিয়ে বিএনপি বা সুশীল সমাজের কাছে ক্ষমতা তুলে দেওয়া যায়। মার্কিন ভিসা নীতির কারণে যদি সুষ্ঠু নির্বাচন হয়, তবে বিএনপিকে বলব-সাহস থাকলে সেই নির্বাচনে আপনারা আসেন।সভায় আওয়ামী লীগ ও ১৪ দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন