শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সর্বশেষ

সেবা নিয়েছেন ১৩১৫ সেবাগ্রহীতা সন্দ্বীপে ভুমি সেবা সপ্তাহ উদযাপন

সন্দ্বীপে নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হল ভূমি সেবা সপ্তাহ ২০২৩। উপজেলা ভূমি অফিস এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। ২২-২৮ মে পর্যন্ত ভূমি সেবা সপ্তাহ উদযাপিত হয়েছে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে। ভূমি সেবা সপ্তাহে ১৩১৫ জন সেবা গ্রহীতা ভূমি বিষয়ক নানা সরবা গ্রহন করেন।
২২ মে উপজেলা ভূমি অফিস চত্বরে ফিতা কেটে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন ও র‌্যালি শেষে ভূমি অফিস প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার স¤্রাট খীসা ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন করেন। এ সময় উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন, ভূমি অফিসের সকল কর্মচারীবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি সহ সর্বসাধারণ উপস্থিত ছিলেন।
ভূমি সেবা খাতে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে, সে গুলোকে জনগণের মাঝে ব্যাপক পরিচিতি করানোর উদ্যোগ নেয়া হয়। ভূমি সেবাকে বহূল প্রচারের লক্ষেও সচেতনতাবৃদ্ধির জন্য লিফলেট / বুকলেট প্রচার করা হয়। এছাড়াও সেবা বুথে প্রজেক্টরের মাধ্যমে স্মাট ভূমি সেবা বিষয়ক বিভিন্ন ভিডিও চিত্রএবং ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। সেবা সপ্তাহে সেবাগ্রহীতারা ভূমি বিষয়ক নানা সেবা গ্রহণ করেন।
উপজেলা নির্বাহী অফিসার স¤্রাট খীসা বলেন, ভূমি ব্যবস্থাপনায় জনগণের হয়রানি বন্ধ করতে এবং এই সংক্রান্ত সেবা সহজলভ্য করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। সেবাকে জনগণের দ্বোরগোড়ায় নিয়ে যেতে নানা কার্যাক্রম গ্রহন করেছে সরকার। তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসে সেবা নিতে ভূমি সেবা ফ্লাটফম।

আরও পড়ুন