রবিবার, ২৩শে জুন, ২০২৪

সর্বশেষ

হামলা মামলা দিয়ে গণতন্ত্রকামী জনতাকে রুখতে পারেনি, পারবেও না-মিল্টন

আগামী ১৪ জুন তারুণ্যের সমাবেশ সফল করতে ৯ জুন(শুক্রবার) সন্ধ্যায় মহানগর বিএনপির কার্যালয় নাসিমন ভবন চট্টগ্রাম মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়,

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে কেন্দ্রীয় যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন বলেন,
হামলা মামলা দিয়ে গণতন্ত্রকামী জনতাকে কোন অপশক্তি রুখতে পারেনি, পারবেও না। তারা জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন এবং অত্যাচার-নির্যাতন, গুম-খুন করেই তাদের ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে। আজকে সমগ্র দেশ বলতে কি একটা বধ্যভূমিতে পরিণত হয়েছে। আপনারা খবরের কাগজ খুললেই দেখবেন হত্যা-খুন-গুম চলছে। সভা-সমাবেশ-মিছিলে বাধাদান করে আওয়ামী লীগ সরকার নাগরিকদের সাংবিধানিক অধিকারকে ক্রমাগত হরণ করে চলেছে। সরকারের দুঃশাসন ও লুটপাটের কারণে জাতীয় ও জনজীবনে সংকট সর্বগ্রাসী রূপ নিয়েছে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ এখন গদি হারানোর ভয়ে আতঙ্কিত। গণ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে। এই সরকার গণবিরোধী সরকার, এই সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এরা অত্যন্ত সুপরিকল্পিতভাবে বাংলাদেশের সমস্ত প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিচ্ছে। এজন্যে এখন এই সরকারকে সরানোর জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আজকে বাংলাদেশের সমস্ত গণতন্ত্রকামী মানুষ, দেশপ্রেমিক মানুষ তাদেরকে ঐক্যবদ্ধ হয়ে জনগণকে সঙ্গে নিয়ে এদেরকে পরাজিত করতে হবে। সমাবেশ থেকে এই ধরনের হয়রানীমূলক মামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সেইসাথে আগামীতে সরকার পতনের আন্দোলনে সকল নেতাকর্মীসহ দেশের জনগণকে রাজপথে নামার আহবান জানিয়ে তিনি আরো বলেন, দেশ বাঁচাতে আগামী ১৪ জুন চট্টগ্রাম মহানগরে তারুণ্যের সমাবেশ সফল করতে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা ইংশাআল্লাহ্ মাঠে থাকবে।
সভায় আগামী ১৪ জুনের চট্টগ্রাম বিভাগীয় “দেশ বাঁচাতে তারুণ্যের সমাবেশ” সফল করার আহ্বান জানান।

মতবিনিময় সভায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি’র সভাপতিত্বে ও নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খানের পরিচালনায় প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুবদলের চট্টগ্রাম বিভাগীয় সহ সভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ, নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, নগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম, সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনসহ যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল নেতৃবৃন্দ।

আরও পড়ুন