রবিবার, ২৩শে জুন, ২০২৪

সর্বশেষ

কিশোরগঞ্জের বুলবুলের উপহারের গরু নিতে প্রধানমন্ত্রীর সম্মতি, মাংস পাবেন দরিদ্ররা

সামনে ঈদুল আজহা। এ উপলক্ষে কোরবানির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি গরু উপহার দিতে চায় কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরকাওনা গ্রামের কৃষক বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান। এ জন্য একটি গরু পালন করেছেন তারা। খুশির খবর হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সেই উপহার নিতে সম্মতি দিয়েছেন।

শুক্রবার (৯ জুন) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন বিষয়টি প্রধানমন্ত্রীকে জানালে তিনি গরুটি গ্রহণে সম্মতি দেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বিষয়টি জেনে প্রধানমন্ত্রী খুশি হয়েছেন এবং বুলবুল আহমেদ ও তার স্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি জানান, শেখ হাসিনা জানিয়েছেন গরুটি বুলবুলের বাড়িতেই থাকবে। সেখানেই কোরবানি করে মাংস স্থানীয় দরিদ্র-অসহায় জনগণের মধ্যে বিলিয়ে দেওয়া হবে।

জানা গেছে, প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার উদ্দেশে ২০২০ সালে আড়াই লাখ টাকা দিয়ে গরুটি কেনেন ওই কৃষক। গরুতে আনুমানিক ৮০০ কেজি মাংস হতে পারে।

বুলবুল আহমেদ ক্ষুদ্র ঋণ নিয়ে ও নিজের জমানো টাকা দিয়ে প্রধানমন্ত্রীর জন্য গরুটি কেনেন। গত তিন বছর ধরে তারা গরুটির নিবিড় পরিচর্যা করেছেন।

আরও পড়ুন