রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

সর্বশেষ

‘আবার দেখা হবে, এ দেখাই শেষ দেখা নয় ইনশাআল্লাহ’

হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন তামিম ইকবাল। আসন্ন ওয়ানডে বিশ্বকাপের তিন মাস আগে টাইগার ওয়ানডে দলের এই অধিনায়কের সিদ্ধান্তে হতবাক হয়ে পড়েছিল গোটা দেশের ক্রিকেটপ্রেমী মানুষ। তবে অবসর ঘোষণার এক দিনের মাথায় নিজের অভিমানী সিদ্ধান্ত থেকে সরে এসেছেন দেশসেরা এই ওপেনার।

শুক্রবার (৭ জুলাই) বিকেল ৩টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন তামিম ইকবাল। এসময় তার সাথে ছিলেন টাইগার সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা ও তামিমের স্ত্রী আয়েশা সিদ্দিকা। এর কিছুক্ষণ পরেই গণভবনে ডাক পড়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপনের।

এরপর প্রধানমন্ত্রীর বাসভবন থেকে বের হয়ে জাতীয় দলে ফিরে আসার কথা গণমাধ্যমকে নিশ্চিত করেন তামিম। তবে আফগানিস্তানের বিপক্ষে চলমান সিরিজে থাকছেন না বাঁহাতি এই ব্যাটার। আপাতত তিনি দেড় মাসের বিশ্রামে থাকবেন বলে জানা গেছে। ফলে এশিয়া কাপে অধিনায়ক হয়েই মাঠে ফিরবেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

এদিকে তামিমের অবসর ভেঙে ফেরার ঘোষণার কিছুক্ষণ পরেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোষ্ট করেন ‘নড়াইল এক্সপ্রেস’ মাশরাফী। যেখানে প্রধানমন্ত্রীর সাথে তোলা দুইটি ছবি শেয়ার করেন ম্যাশ। ক্যাপশনে পঞ্চপান্ডবের এই নেতা লেখেন, ‘আবার দেখা হবে, এ দেখাই শেষ দেখা নয় ইনশাআল্লাহ’।

এর আগে তামিমের অশ্রুসিক্ত বিদায়ের ঘোষণায় আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন মাশরাফী। কোনো চাপে তামিম অবসর নিয়েছেন কি না, সে প্রশ্নও রাখেন তিনি। বিসিবি সভাপতি নিজে যোগাযোগের চেষ্টা করলেও নাগাল পাননি। তবে প্রধানমন্ত্রী মাশরাফীর মাধ্যমে তামিমের সাথে যোগাযোগ করে গণভবনে ডাকেন। এরপর জাতীয় দলে ফেরার সিদ্ধান্ত নেন তামিম।

আরও পড়ুন