শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সর্বশেষ

ঢাকা সফরের আগে রাষ্ট্রদূতের সঙ্গে উজরার বৈঠক

আগামী ১১ থেকে ১৪ জুলাই যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া ঢাকা সফর করবেন। এ সফরের আগে ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহম্মদ ইমরানের সঙ্গে বৈঠক করেছেন তিনি।

শুক্রবার (৭ জুলাই) টুইটারে উজরা জেয়া বৈঠকের বিষয়ে জানান।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহম্মদ ইমরানের সঙ্গে গণতন্ত্র, মানবাধিকার, ন্যায্য শ্রম অনুশীলন এবং মানবিক সহযোগিতার লক্ষ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমি আমাদের শক্তিশালী অংশীদারিত্ব আরও গভীর করার জন্য উন্মুখ।

ঢাকা সফরে উজরা জেয়ার সফরসঙ্গী হিসেবে থাকছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এবং ইউএসএইডের এশিয়া ব্যুরোর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রের অঞ্জলি কৌর।

এর আগে, বৃহস্পতিবার (৬ জুলাই) পররাষ্ট্র সচিব বলেন, ১১ থেকে ১৪ জুলাই পর্যন্ত মার্কিন প্রতিনিধি দল উজরা জেয়া এবং ডোনাল্ড লু ঢাকা আসছেন। মার্কিন প্রতিনিধি দলের সফরে দুই দেশের সম্পর্ক নিয়ে কথা হবে। তারা আসলে বাংলাদেশের সঙ্গে কী আলোচনা হবে তখন বলা যাবে। এখন পর্যন্ত কোনো অ্যাজেন্ডা ঠিক হয়নি।

তিনি বলেন, মার্কিন দলের সফরে অনেক বিষয় আলোচনা হতে পারে। ইলেকশন নিয়েও আলোচনা হতে পারে। কিন্তু এটা ইলেকশন কেন্দ্রিক সফর নয়।

আরও পড়ুন