রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

সর্বশেষ

ডা. ফরিদ তার কর্মগুণে মানুষের মাঝে বেঁচে থাকবেন- বক্কর

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, মহানগর বিএনপির সাবেক জলবায়ু সম্পাদক ডা. ফরিদ উদ্দীনের মৃত্যুর সংবাদ ছিল আমাদের জন্য ভীষণ কষ্টের। বিএনপির রাজনীতিতে তিনি ছিলেন একজন নিবেদিত প্রাণ নেতা। আন্দোলন সংগ্রামে

গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় বিএনপির এই ত্যাগী নেতা ও তার পরিবারকে সইতে হয়েছে সরকারি নানা জুলুম নির্যাতন। তার মৃত্যুতে বিএনপি একজন যোগ্য নেতাকে হারালো। বর্তমান রাজনৈতিক সংকটকালে তার মত সংগ্রামী নেতার প্রয়োজন ছিল। আজ তার অনুপস্থিতি আমাদের মাঝে একটি শূন্যতা সৃষ্টি করেছে। ডা. ফরিদ তার কর্মগুণে মানুষের মাঝে বেঁচে থাকবেন।

তি‌নি শুক্রবার (৭ জুলাই) বিকা‌লে বালুচড়াস্থ নতুন পাড়া মাঠে ২ নং জালালাবাদ ওয়া‌র্ড বিএন‌পির উ‌দ্যো‌গে চট্টগ্রাম মহানগর বিএন‌পির সা‌বেক জলবায়ু সম্পাদক ডা. ফ‌রিদ উদ্দীনের শোক সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে এসব কথা ব‌লেন।

শোক সভায় জালালাবাদ ওয়ার্ডের মৃত্যুবরণকারী বিএন‌পি নেতা মরহুম কামাল উদ্দীন, মরহুম হারুন কোম্পানী, মরহুম হা‌মিদ সওদাগর, মরহুম মো. শাহজাহান, মরহুম ইব্রাহীম খলিল রাজু, মরহুম আকতার হো‌সে‌নের আত্বার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, ডা. ফরিদ বিএনপির একজন কর্মীবান্ধব নেতা ছিলেন। চট্টগ্রামে বিএনপিকে শক্তিশালী সংগঠনে পরিনত করতে তিনি গুরুতপূর্ন ভূমিকা রেখেছিলেন। তিনি ছিলেন একজন ত্যাগী, সৎ ও সাহসী নেতা। তার অমায়িক আচরণের জন্য তিনি দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের নিকট ছিলেন অত্যন্ত প্রিয়। দলের জন্য তার অবদান বিএনপি আজীবন স্মরণে রাখবে।

২নং জালালাবাদ ওয়ার্ড বিএন‌পির সভাপ‌তি মোহাম্মদ বেলা‌লের সভাপ‌তি‌ত্বে ও বা‌য়ে‌জিদ বোস্তা‌মি থানা বিএন‌পির যুগ্ম সম্পাদক মো. হারু‌নের প‌রিচালনায় শোক সভায় বক্তব‌্য রা‌খেন চট্টগ্রাম মহানগর বিএন‌পির আহবায়ক ক‌মি‌টির সদস‌্য এস এম আবুল ফ‌য়েজ, বা‌য়ে‌জিদ বোস্তা‌মি থানা বিএন‌পির সভাপ‌তি আবদুল্লাহ আল হারুন, সাধারন সম্পাদক আবদুল কাদের জ‌সিম, ৩নং পাঁচলাইশ ওয়ার্ড বিএন‌পির সাধারন সম্পাদক এস এম আবুল কালাম আবু, বা‌য়ে‌জিদ থানা বিএন‌পির সহ সভাপ‌তি মো. ইব্রাহীম, আজগর হো‌সেন, যুগ্ম সম্পাদক আজগর হোসেন আজু, শাহাদাত হোসেন চান মিয়া, নজরুল ইসলাম, মহানগর কৃষক দ‌লের যুগ্ম আহবায়ক শাহ আলম, ওয়ার্ড বিএন‌পির সি‌. সহ সভাপ‌তি আবুল কালাম আবু, সহ সভাপ‌তি এস এম আলী, এস এস মহ‌সিন, মাঈনু‌দ্দিন শহীদ, যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম, মো. সে‌লিম, সাংগঠ‌নিক সম্পাদক ওয়া‌হিদুল ইসলাম, প্রচার সম্পাদক মো. ইকবাল, শ্রম সম্পাদক মাহাবুব আলম, ধর্ম সম্পাদক সিয়াম পাশা, বা‌য়ে‌জিদ থানা স্বেচ্ছাসেবক দ‌লের সদস‌্য স‌চিব কাজী ম‌হিউদ্দীন, বা‌য়ে‌জিদ থানা ছাত্রদ‌লের আহবায়ক এস এম নোমান, বিএন‌পি নেতা ম‌হিউ‌দ্দিন মুরাদ, মো. ওসমান, মো. সোহেল, মো. সুমন, মো. রু‌বেল, আহমদ আজম খান, শহীদুল ইসলাম প্রমূখ।

 

আরও পড়ুন