রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

সর্বশেষ

ফাউন্ডেশন ঠিক করেছি বলেই এখন ভালো সিনেমা হচ্ছে : নিপুণ

ঢাকাই সিনেমা নিয়ে এখন বেশ আলোচনা হচ্ছে চারদিকে। গেল বছরে পরাণ, হাওয়া মুক্তির পর থেকে দেশে আবারও নতুন করে জোয়ার বইতে শুরু করেছে। সে ধারাবাহিকতায় এবারও সিনেমা নিয়ে তুমুল চর্চা চলছে। সেইসাথে ভালো ভাল সিনেমা হচ্ছে এবং দর্শকও ফিরছে হলে।

তবে এখন ভালো সিনেমা হওয়ার ক্ষেত্রে চলচ্চিত্র শিল্পী সমিতির অবদান রয়েছে বলেই যেন বুঝাতে চাইলেন সমিতিটির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার। তার ভাষ্যে, ‘আগে সিনেমার ফাউন্ডেশন নষ্ট ছিল, দুই বছরে সেই ভিত্তি ঠিক করেছি বলেই বাংলা সিনেমা ভালো লাগছে। ইনশাআল্লাহ, ২০২৪ সালের ঈদে আপনারা দেখবেন বাংলাদেশে বিশাল একটা জোয়ার বয়ে যাচ্ছে।’

শুক্রবার (৭ জুলাই) বিকেলে রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসে চিত্রনায়িকা অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’ সিনেমা দেখতে গিয়ে সংবাদমাধ্যমে এসব কথা বলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক।

এসময় তিনি বলেন, ‘এখন কেন সিনেমা ভালো হচ্ছে? এর আগে ভালো সিনেমা হয়নি? আগেও ভালো সিনেমা হয়েছে। তবে সিনেমার ফাউন্ডেশন ভালো ছিল না। যা এখন ঠিক হয়েছে। এসবের জন্য আমরা কাজ করছি। ২০২৪ সালের ঈদে আপনারা অনেক বড় কিছু দেখতে পাবেন।’

অপু বিশ্বাস অভিনীত ‘লাল শাড়ি’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ঈদে। অভিনয়ের পাশাপাশি সরকারি অনুদানের এ সিনেমা প্রযোজনাও করেছেন তিনি। মুক্তির পর ব্লকবাস্টার সিনেমাস, লায়নসহ দেশের ১৩টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি।

আরও পড়ুন