শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সর্বশেষ

আ.লীগের স্বাস্থ্য উপকমিটিতে বিদ্যুৎ বড়ুয়া সদস্য নির্বাচিত

আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। কমিটিতে পুনরায় সদস্য নির্বাচিত হয়েছেন দেশের প্রথম ফিল্ড হাসপাতাল চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া।

শনিবার (৮ জুলাই) এই কমিটির অনুমোদন দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। উপকমিটিতে ডা. বিদ্যুৎ বড়ুয়াসহ সদস্য হিসেবে রয়েছেন ৭৯ জন।

এ উপকমিটির চেয়ারম্যান করা হয়েছে সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য এবং সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী প্রফেসর ডা. আ ফ ম রুহুল হককে। এছাড়া আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানাকে সদস্য সচিব করা হয়েছে।২০২৫ সাল পর্যন্ত এই উপ-কমিটি দায়িত্ব পালন করবে।

ডা. বিদ্যুৎ বড়ুয়া করোনাকালে চট্টগ্রামে বেসরকারি পর্যায়ে স্বাধীনতার পরে প্ৰথম ফিল্ড হাসপাতাল চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল তৈরি করে সাধারণ মানুষকে সেবা দিয়ে জনবান্ধব ও মানবিক চিকিৎসক হিসেবে সুপরিচিত। তিনি ইতিমধ্যে ভারতের আন্তর্জাতিক পুরস্কার ‘চিকিৎসক রত্ন’, বাংলাদেশ সরকারের শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ইয়ুথ আইকন ও হেলথ হিরো সহ সহস্রাধিক সম্মাননা পুরস্কার অর্জন করেন।

আরও পড়ুন