রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

সর্বশেষ

হাটহাজারীর সার্বিক উন্নয়নে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহ্বান সালামের

চট্টগ্রামের হাটহাজারীর সার্বিক উন্নয়নে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম।

তিনি বলেন, চট্টগ্রাম শহরে কর্মরত হাটহাজারীর সাংবাদিকরা আজ ঐক্যবদ্ধ হয়ে একটি সংগঠন করেছে এটি সত্যিই আনন্দের খবর। একা কিছু করার চেয়ে দলগতভাবে কাজ করতে পারলে অনেক অসাধ্য সাধন করা যায়। সাংবাদিকদের নিজেদের অনেক সমস্যাও দলগতভাবে সমাধান করা যায়। হাটহাজারী চট্টগ্রাম শহরের খুবই কাছের একটি উপজেলা। হাটহাজারীকে উন্নত, সমৃদ্ধ ও মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে সাংবাদিকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

রবিবার (৯ জুলাই) দুপুরে নগরীর আগ্রাবাদে হাটহাজারী সাংবাদিক ফোরামের সদস্যদের মতবিনিময়কালে তিনি একথা বলেন। সভায় সভাপতিত্ব করেন হাটহাজারী সাংবাদিক ফোরামের সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল মনসুর।

হাটহাজারী সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি নাজিমুদ্দিন শ্যামলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাটহাজারী সাংবাদিক ফোরামের সদস্য বীরমুক্তিযোদ্ধা মঈনুদ্দিন কাদেরী শওকত, সহ-সভাপতি ও সিনিয়র সাংবাদিক স ম ইব্রাহীম, যুগ্ম সাধারণ সম্পাদক রুপম চক্রবর্তী, বাংলাদেশ প্রতিদিনের ডেপুটি ব্যুরো চীফ মুহাম্মদ সেলিম, ফোরামের সদস্য ও প্রথম আলোর সিনিয়র রিপোর্টার গাজী ফিরোজ শিবলী, ফোরামের সদস্য আলমগীর অপু।

তিনি বলেন, হাটহাজারীর সন্তান সাংবাদিকরা আপনারা বসবেন, আলোচনা করবেন। হাটহাজারীতে কি কি সমস্যা আছে তা খুঁজে বের করে তা সমাধানেও পথ দেখাতে হবে। সাংবাদিকতা মহৎ একটি পেশা। আমি সারাদিন বক্তব্য দিয়ে যেটা করতে পারবো না, একজন সাংবাদিক তার লেখনীর মাধ্যমে করতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন হাটহাজারী সাংবাদিক ফোরামের সিনিয়র সদস্য মাখন লাল সরকার, সাংগঠনিক সম্পাদক সুমন গোস্বামী, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিপ্লব পার্থ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মির্জা ইমতিয়াজ শহীদ শাওন, ক্রীড়া সম্পাদক নাজিম উদ্দিন, সদস্য আলী আকবর মুহুরী, জাহেদুল কবির, আমিন মুন্না, পার্থ প্রতীম নন্দী, চৌধুরী মাহবুব, হাবিব রেজা, রণী দে, আদর শর্মা, মুহাম্মদ সেলিম প্রমুখ।

আরও পড়ুন