শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সর্বশেষ

চীনের স্কুলে ছুরিকাঘাতে নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক

চীনের একটি কিন্ডারগার্টেন স্কুলে ছুরিকাঘাতে ছয়জন নিহত ও একজন আহত হয়েছে। নিহতদের মধ্যে একজন শিক্ষক, দুইজন অভিভাবক এবং তিনজন শিক্ষার্থী। এ ঘটনায় ২৫ বছর বয়সি একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, সোমবার স্থানীয় সময় সকাল সাড়ে সাতটার দিকে দেশটির দক্ষিণ-পূর্ব গুয়াংডং প্রদেশের এ হামলার ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, প্রেপ্তারকৃত ওই ব্যক্তির বয়স ২৫ এবং তার নাম ‘উ।’ হামলাটি সোমবার স্থানীয় সময় ৭টা ৪০ মিনিটে ঘটে এবং ৮টার দিকে ওই ব্যক্তিকে প্রেপ্তার করা হয়। হামলার কারণ অনুসন্ধান করছে পুলিশ। তবে তারা ভুক্তভোগীদের সম্পর্কে কোনো বিবরণ প্রকাশ করেনি। কিন্তু এটিকে ‘ইচ্ছাকৃত হামলা’ বলে অভিহিত করেছে।

প্রসঙ্গত, কঠোর বন্দুক নিয়ন্ত্রণ এবং কঠোর নিরাপত্তার কারণে চীনে হিংসাত্মক অপরাধ বিরল। তবে সাম্প্রতিক বছরে স্কুলসহ বেশ কয়েকটি ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। এর আগে গত বছর দক্ষিণ-পূর্ব চীনের জিয়াংসি প্রদেশের একটি কিন্ডারগার্টেনে আরেকটি ছুরি হামলায় তিনজন নিহত এবং ছয়জন আহত হয়। এএফপির প্রতিবেদনে বলা হয়, মুখোশ পরা ব্যক্তি প্রাইভেট কিন্ডারগার্টেনে ঢুকে হামলা চালায়। এছাড়া ২০২২ সালের এপ্রিলে অনুরূপ আরেকটি হামলায় দক্ষিণ চীনের একটি কিন্ডারগার্টেনে একজন ছুরিধারী ব্যক্তি প্রবেশ করলে দুই শিশু নিহত হয় এবং ১৬ জন আহত হয়।

আরও পড়ুন