শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সর্বশেষ

সিআইইউতে বিপণন বিষয়ক সেমিনার

বিশ্বায়নের যুগে বদলে যাচ্ছে সবকিছু। বদলে যাচ্ছে ক্রেতা-বিক্রেতার মন-মানসিকতা।প্রতিযোগিতার ধরন পাল্টে নিত্যনতুন বিষয় মোকাবিলা করাই যেন এখন মার্কেটিং কিংবা বিপণনের আগামি দিনের বড় চ্যালেঞ্জ।

মার্কেটিং বা বিপণন বিষয়ে শিক্ষার্থীদের এমনই ধারণায় আরও দক্ষ করে গড়ে তুলতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) অনুষ্ঠিত হয়েছে ‘বাংলাদেশে সমসাময়িক বিপণন অনুশীলন’ শীর্ষক দিনব্যাপি সেমিনার।

নগরের জামালখান ক্যাম্পাসে সম্প্রতি সিআইইউ বিজনেস স্কুলের মার্কেটিং বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে রিসোর্সপারসন হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. মাহমুদ হাসান।

সেমিনারে তিনি দীর্ঘমেয়াদে সফল হওয়ার জন্য পণ্যের গুণগত মান বজায় রাখার ওপর জোর দেন। পাশাপাশি মার্কেটিং বা বিপণনের নানা ধারণা, বিক্রয়, প্রমোশন, বিজ্ঞাপন, পাবলিক রিলেশন্স, মূল্য, ব্র্যান্ডিং, প্যাকেজিং, সেবা, ছাড়সহ এই সেক্টরের বিভিন্ন বিষয়গুলো উদাহরণ টেনে উপস্থাপন করেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন মার্কেটিং বিভাগের প্রধান ড. রোবাকা শামসের এবং ফ্যাকাল্টি মেম্বার সহকারি অধ্যাপক আবু সোহেল মাহমুদ।

শেষে শিক্ষার্থীরা মার্কেটিং নিয়ে তাদের প্রশ্ন উত্থাপন করেন। এ সময় কেউ কেউ ভালো উদ্যোক্তা হওয়ার ইচ্ছা পোষণ করে ব্যবসায়িক জগতে সুনাম কুড়ানোর কৌশল রপ্ত করতে চান।

আরও পড়ুন